হায়রে আমার ভালোবাসা!
অনন্ত এক চিলতে সুখোময় স্মৃতি হয়ে
আজও আমার অন্তর দহনে সুখ পাও
সেই সুখ আমাকে করেছে সংসার বিবাগী।
সংসার বিবাগী মানুষের যে কত জ্বালা
সেই জ্বালাময়তা আমাকে প্রতিনিয়ত
এখানে সেখানে তাড়িয়ে নিয়ে বেড়ায়
যেখানে সুখ এক অ-আবেগী!!!