ভাল কিছু করতে গিয়ে মন্দ যদি হয়
প্রশংসা নয় আসবে তোমার দারুণ দুঃসময়।
ভালোর ভাল সবাই বলে মন্দে কেহ নাই
আপন স্বার্থের ষোল আনা অটুট থাকা চাই।
রঙ্গীন সময় তোমার পাশে কতই বন্ধু স্বজন
দুঃসময়ে দেখতে পাবে কেউ নয়রে আপন।
ভালোবাসার কথা বলে তোমায় করলো যে ব্যাকুল
সেই রূপটাই বদলে যাবে যখন সময় প্রতিকুল।
তাইতো বলি শোনরে সবাই শোনরে দিয়ে মন
স্ব-নির্ভরতায় গড়ে তোলো সুন্দর এক জীবন।
সাহায্যের হাত বাড়িয়ে দাও যদি সাহায্য কেউ চায়
খুঁজে গিয়ে সাহায্য করে কেউ যেন দুঃখ নাহি পায়!!!