আমার মতো আমার ভুবন
তোদের তাতে কি?
আমি বাঁচি আমার মতন
তোদের ক্ষতি কি?
সময় ছুটছে পাগলা ঘোড়া
পরনিন্দায় মগ্ন তোরা
নিজের কাজে ঠনঠন
পরের ঘরে জ্বালাস অনল।
গুজবে কেউ কাতর দুঃখে
হাসি তখন তোদের মুখে
ভোতা তোদের অনুভুতি
তাই আনন্দ পাস করে ক্ষতি।
বিবেক তোদের ঘুমিয়ে আছে
জাগবে যখন বুঝবি পাছে
তাই অন্যের ক্ষতি করিস না আর
নিজেকে এখনই কর হুশিয়ার।
জনে জনে ভিন্ন ভাবনা
মিলেনা তাই স্বপ্ন সাধনা
আমার পানে না তাকিয়ে
আপন কর্ম কর, মন লাগিয়ে!!!