সকাল বেলা ঈদ আনন্দে গোসল হলো ভাই
এবার মোরা সবাই মিলে নামাজ পড়তে যাই
বাহারী হরেক পোশাক থেকে সুগন্ধ ছড়িয়ে
সবার সাথে কোলাকুলি বুকে বুক মিলিয়ে।
নামাজ শেষে এবার এলো বাড়ী ফেরার ক্ষন
পথের মাঝেই শুরু হলো কতই নিমন্ত্রণ
বাড়ী ফিরেই মজার মজার খাবার কত শত
সেমাই, লাচ্ছি, পোলাও মাংস ফিরনী পায়েস যত।
নিমন্ত্রণ আর আমন্ত্রণে ঈদ জমেছে বেশ
সকাল থেকে সন্ধ্যা শুধুই ঈদ আনন্দের রেশ।
আগামীকাল সকাল আবার শুরু ভাল মন্দে
মিলেমিশে থাকুক সবাই এই ঈদ আনন্দে।