সবুজ ঘাঁস আর নিরেট জল
বিলের মাঝে হাঁসের দল
পানকৌরি ভীতু খুব
ভাসতে ভাসতে দিলো ডুব
শালিক পাখীর বিশাল ঝাঁক
ঘাঁস ফরিং টা লুকিয়ে থাক
শাপলা পদ্ম ফুলের মাঝে
হারিয়ে গেলাম আবির সাঁঝে
কলাপাতায় লাগল হাওয়া
ভালোলাগা ছুয়ে যাওয়া
সূর্য্য আঁড়াল বাঁশ বাগানে
বসে থাকা মুগ্ধ মনে
বিকেল বিলীন অন্ধকারে
একটু পরেই ফিরলাম ঘরে!!!