তোমার জন্য মেঘ হবো
তোমার জন্য বৃষ্টি;
তোমার জন্য আকাশ হবো
তোমার জন্য সৃষ্টি।
তোমার জন্য নদী হবো
তোমার জন্য চর;
তোমার জন্য সুখ হবো
তোমার জন্য ঘর।
তোমার জন্য পাহাড় হবো
তোমার জন্য ঝর্ণা;
তোমার জন্য রূপ হবো
তোমার জন্য পূর্ণা।
তোমার জন্য মালী হবো
তোমার জন্য ভ্রমর;
তোমার জন্য মৃত হবো
তোমার জন্য অমর।