বলতে চেয়েও বলা যায়না
বারে বারে ফিরে আসা;
মৌনতা তে বন্দি থাকে
অসীম ভালোবাসা।
নির্বাক হয়ে শুধু চেয়ে থাকা
তাতে কিছু কি যায় আসে?
দিবা-নিশী পোড়ে অন্তর মম
মৌন প্রেমের সর্বনাশে।
সহজ ভাবনা সহজ হয়না
প্রয়োজন হলে বুঝা যায়;
হারানোর ভয়ে প্রতিনিয়ত
প্রাপ্তি সুখ নাহি পায়।
কিছুটা ভয় কিছুটা দ্বিধা
চির অবুঝ এই মন;
না বলা কথা বলা হয় না
গড়ে ওঠে অব্যক্ত ভুবন।