তোমাকে ভালোবাসি বলে
নিজেকে ফুলের মাঝে খুঁজে পাই;
তোমাকে ভালোবাসি বলে
নিজের ভুল গুলোকে শুধরে নিতে চাই।
তোমাকে ভালোবাসি বলে
স্বপ্ন গাঁথুনি দিয়ে আশায় বুক বাঁধি;
তোমাকে ভালোবাসি বলে
নব্যভাবনায় নিজেকে রুপায়নে সাধি।
তোমাকে ভালোবাসি বলে
সবুজ ঘাসগুলো আমার বন্ধু হয়;
তোমাকে ভালোবাসি বলে
পাখীর গানে মনটা মগ্ন রয়।
তোমাকে ভালোবাসি বলে
কল্পনা সাগরে ভেসে বেড়ানো পুরনো অভ্যাস;
তোমাকে ভালোবাসি বলে
একাকিত্বে অনায়াসেই আমার বসবাস।