ভেনের উপর চরলো রহিম জমিদারের মতন
বরের সাজে সেজেছে আজ করে ভীষণ যতন।
বিয়ে বাড়ীর মাইক বাজে মমতাজের গান
আমদে সব গপ্প করে মুখে গুজে পান।
ঘরের কোনে কান্দে বসে বিবি সখিনা
সতীন ঘরে আসছে ভেবে দুঃখে বাঁচেনা।
সাইকেল, ঘড়ি, নগদ টাকার প্রতিশ্রুতি নিয়ে
রহিম মিয়া মন আনন্দে করছে আবার বিয়ে।
সখিনার বাপ গরীব বলে যৌতুকের দেনাদার
রহিম মিয়া তাই করেছে বিয়ের আবদার।
গ্রামের সকল মোল্লা মাতবর দিচ্ছে ফতোয়া
বহুবিবাহ জায়েজ আছে তাই কিসের পরোয়া।
মন ভাঙ্গা আর মসজিদ ভাঙ্গা সমান কথা ভাই
এই কথাটা ফতোয়াবাজদের মাথার ভিতর নাই।
যুগে যুগে রহিমরা সব সেজেই যাবে বর
সখিনারা চোখের জলে করবে সতীনের ঘর।
বৈধ ভাবে রহিম মিয়ার বউ বদলানোর সুখ
নির্যাতিতা সখীনাদের দুঃখে ফাটে বুক।