আর কতদূর জীবন আমার
কতোটা পথ চলা;
ক্লান্ত আমি গোলক ধাঁধায়
আর সহেনা ছলাকলা।
যে পথে চলি সে পথই অচল
বিস্ময়ে থমকে যাওয়া;
প্রশ্নরা শুধু তাড়িয়ে বেড়ায়
হয় না কিছু পাওয়া।
সৃষ্টির মাঝে লুকিয়ে আছো
মহান স্রষ্ঠা দয়াময়;
পথে যেতে যেতে পথভ্রষ্ট হই
তাই মনে লাগে ভয়।
স্বর্গের তরে ডাকিনা তোমারে
ভালোবাসা রেখে যাই;
পথের মাঝে পথ হারালেও  
যেন তোমার দেখা পাই।