আজ তোমার মন খারাপ
তাই মেঘঢাকা সূর্য্যে ম্লান হলো দিনটা
বিষন্নতা আমাতে ভর করেছে
একাকি বসে থাকা চুপচাপ।


আজ তোমার কথা নেই
তাই যান্ত্রিক জীবনের অতিষ্টতা মুছে গেলনা
অস্থিরতা আমাকে বিষিয়ে তুলছে
শান্ত হতে পারছিনা কিছুতেই।


আজ তোমার দেখা নাই
তাই গোলাপ দেখে মন ভরেনা
অপলক চেয়ে থাকা সুখগুলো দুলছে
বিনিময়ে কিছু পাই বা না পাই।