কত কথা মনে ভাসে মুখে আসেনা
যতদিন ততো ঋণ কথা রাখেনা।


সময়ের সাথে সাথে
বিলাসিতার  স্বপ্ন রথে
নিশিদিন   অন্তহীন
ছুটেচলা     অর্বাচিন


জীবনের  জটিলতা মন বোঝেনা
যুগান্তরে কাছে থেকেও চিরঅচেনা


তোমার আমার ভালোবাসা
নিরবধি কাছে আসা


প্রতিদান    জাতী  কূলমান
অপবাদ আর অপমান
জনে জনে বলাবলি
সঙ্কচে পথ চলি


নির্বাকতায় বিলুপ্ত  হয় ভাষা
স্বপ্ন পোড়ার ধুম্রজালে অবরুদ্ধ আশা।