খুব সহজেই বদলে যাচ্ছে সব
সময়ের সাথে সাথে মিলিয়ে যাচ্ছে অনেক কিছু
প্রতিদিন কানে ভাসে হাজার কলোরব
তবুও নির্বোদ এই আমি ছুটে চলেছি স্মৃতির পিছু পিছু।
বর্তমান কখনোই আমাকে কাছে টানেনা
তাই অতীত নিয়ে বেঁচে থাকা অথবা ভবিষ্যতে চলে যাওয়া
পৃথিবীর মায়া মুছে ফেলা গেলনা কিছুতেই
হয়তো এই কারণেই কাপুরুষত্বকে বরণ করছি প্রতিনিয়ত।