আমি জানিনা ভালবাসা কি
তবুও ভালোবেসেই যাই;  
আমি জানিনা জলের গভীরতা
তবুও অনায়াসে ডুবতে চাই।  
আমি জানিনা আকাশের সীমানা
তবুও পাখি হবার সাধ মনে;
আমি জানিনা জীবন মৃত্যুর রূপরেখা
তবুও লালসার জালে জড়িয়ে পরছি প্রতিটি ক্ষণে !!!