ওরে আমার ময়না
একলা ঘরে কান্দে পরান দুরে থাকা সয়না
ভালবাসার কাঙ্গাল আমি বুকের মাঝে আয়না।


ওরে আমার ময়না
একলা রাতে কাঁথার নিচে গতর উষুম হয়না
চাইনা আমি বাড়ি গাড়ি চাইনা আমি গয়না ।


ওরে আমার ময়না
ভালোসার লগ্ন গেলে আর তো ফিরে পায়না
যৌবন জ্বালায় উথাল-পাথাল কিছুই মনে লয়না।


ওরে আমার ময়না
দুষ্ট লোকের আনাগোনা ভাল কথা কয়না
প্রতিবেশীর চক্ষুশুলে ধর্য্য মনে রয়না।  


ওরে আমার ময়না
বসে বসে প্রহর গুণি সময় যেন যায়না  
প্রবাস ছেড়ে আমার বুকে আয়না ছুটে আয়না।