অফুরন্ত সুখ আর অনন্ত ভালোবাসা
জীবন্ত আত্মার অযাচিত আশা।
স্বপ্নগূলো ভেঙ্গেচুরে চলে রঙ্গলীলা
সময় স্রোতের বিপরীতে ভাসে জীবন ভেলা।
আত্মকেন্দ্রিক চিন্তাধারা বিনাশ করে মন
ভাল-মন্দের প্রাচীর ঘেরা আনন্দভুন।
স্বার্থমুল্যে বেচাকেনা ভালোবাসার ঘর
একপলকেই আপনজনা হয়ে যায়রে পর।
কিসেরতরে জীবন আসে কিসের তরে মরণ
অজানাতে ভর করে কুসংসকার বরণ।
সত্য-মিথ্যা ন্যায়-অন্যায় শুধুই মুখের বোল
বিবেকমুর্তি বিসর্জনে বাজে খুশির ঢোল।
আশ্বাস দিয়ে বিশ্বাস ভাঙ্গা চলছে অবিরাম
দিনে দিনে হারিয়ে যাচ্ছে ধৈর্য্যশক্তির দম !!!