ফুলের সুবাস গায়ে মেখে
মাতাল ফাগুণ হাওয়া
প্রেমোবনে দোল দিয়ে যায়
তাইতো কাছে কাছে চাওয়া।
দ্বিধা নিয়ম ভেঙ্গে ওরে
প্রেমিক সকল আয়
প্রিয়তমার মন ভরে দে
লগ্ন বয়ে যায়।
বসন্তকাল ডাকছে আজি
বিলিয়ে দে সব প্রেম
প্রেমিক সত্বার উদারতায়
ভাঙ্গুক নিষ্ঠুর নিয়ম।
মনের মতো মনের সাথে
হয়রে সুখের মিলন
প্রেমোবনে আগুন দিয়ে
পুড়িসনা তোর জীবন।