সবকিছুই স্বাভাবিক তবুও অস্থিরতা
সমাজের সাথে আমার চিরবৈরিতা।
চলে যাচ্ছে দিন লাগামহীন ঘুরছে জীবন চাকা
কতশত বন্ধু স্বজন তবুও ভীষণ ফাঁকা।
সবাই যেন স্বার্থপর, চলছে বেঁচে থাকার লড়াই
জীবন প্রদীপ নিভবে জেনেও কিসের এত বড়াই?
হিংসা বিদ্বেষ মতের বিভেদ নিত্যদিনের ফাঁসাদ
লোভে কাতর রক্ত চক্ষু মানেনা কোন ফরিয়াদ।
করে বিনোদন রঙ্গীলা মন মাতাল দিবানিশী
অন্ধকারেই থাকবে বলে চায়না ওরা শশী
কলম দিয়ে আঁকতে চাই রুগ্ন জীবনের ছবি
তাইতো ওরা বলে আমায় বদ্ধ পাগলা কবি!!!