যদিও আমি জানিনা এখন তুমি কোথায়
তবুও জীবন যাচ্ছে চলে শুধু তোমায় ভালোবেসে।
রাতের আকাশের সন্ধ্যা তারাটা আজও জ্বলছে নির্দিধায়
তোমার আকাশে আমার আকাশে।
না পাওয়ার দীর্ঘ্শ্বাস নিশ্চয় ভেসে বেড়ায় বেওয়ারিশ হয়ে
তোমার বাতাসে আমার বাতাসে।
আমার সমস্ত অনুভবের সুখগুলো অনেক আগেই দিয়েছি বিলীয়ে
মধুর আশ্বাসে সরল বিশ্বাসে।
দিনের পর দিন দুঃখ-সুখে ভাবনাহীন
হয়তো অবলীলায় মেনে নিয়েছো পরাজয়
আর আমি তিলে তিলে আমিত্বকে করছি বিলীন
কারণ, নিজেকে পরাজিত ভাবতে বড্ড কষ্ট হয়!!!