ভেসে যাচ্ছে মেঘ
বেরিয়ে পড়ছে নীল
উঁকি দিচ্ছে সুর্য্য
মুহুর্ত হচ্ছে বর্ণীল।
ঢেউয়ের পরে ঢেউ
মিলিয়ে যাচ্ছে তীরে
কোথাও নেই কেঊ
আকর্ষন বাড়ছে ধীরে ধীরে।
সূর্য্য যাচ্ছে ডুবে
আগুন লাগা আকাশ
চাঁদের উদয় হলো পুবে
মাতাল, সাগরপাড়ের বাতাস।