হানাদার তাড়িয়েছি
স্বাধীনতা পেয়েছি
শাসকেরা সব শকুন হয়ে যায়;


শোষণ আজও থামেনি
স্বাধীন হতে পারিনি
নেতা মোদের রক্ত চুষে খায়।


কারে ধরি
কারে ছাড়ি
সুবিধাবাদীদের মতলব বুঝা দায়;


ডাঙ্গায় বাঘ ভয়ে মরি
জলেও কুমির কিযে করি
জনগন তাই শুন্যে ভেসে বেড়ায়।