হেফাজত আন্দোলনের পর,
আমি মনে করেছিলাম
কালো মেঘ হবে,
তারপর প্রলয়
অবশেষে হ’বে মহাপ্রলয়!


রানা প্লাজা ধসের পর,
আমি ভেবেছিলাম
সঞ্চয়িত ক্ষোভ জন্ম নেবে দ্রোহে,
অতঃপর আন্দোলন, পরে বিপ্লব হবে,
ধসে পড়বে হোমরা চোমরা সব মালিক
পাহাড় ধসের মতো!


গনজাগরণ মঞ্চের পর,
আমি আশা করেছিলাম
বাংলাদেশ হবে রাজাকারমুক্ত,
ভেসে যাবে সব দুর্নীতি, কূকীর্তি!


আমি হয়তো ভুলে গেছি
এটা বাংলাদেশ, আমরা বাঙ্গালী,
আমরা দু’ভাগে বিভক্ত!