(১)
বিষ্টি পড়ে
ঝিরঝিরিয়ে
বাতাস বহে
শনশনিয়ে
ব্যাংগুলো সব  
লাফিয়ে ওঠে
নতুন পানি
পেয়ে।


(২)
বিষ্টি পড়ে
টাপুর টুপুর
নদী-নালা
টুইটম্বুর।
নতুন পথ
সব বন্ধ
ছোট্টু মণি
গো ধরে
নতুন ছাতার
জন্য।
রচনা-৩০-০৬-১৩