অভিবাদন জানাই নারীকে।


নারী রাধেঁন, পরিবেশন করেন।
নারী সাজাতে পারেন,সাজতেও পারেন
ঘর বিন্যস্ত করতে পারেন এবং করেনও!
নারী শেখেন, তার বাচ্চাদের শেখান।


নারী সেরা সেবিকা,
নারীর হৃদয় কোমল-যেন কাশফুল !
আমি জানি,
নারী ক্লান্ত হতে জানে না !
হারতে জানেন না, কাউকে হারাতে ও চান না।
নারী সেরা বন্ধু, সেরা ‘মা’
নারী সেরা ‘বোন’ এবং শ্রেষ্ঠ ‘স্ত্রী’।
নারী জীবনের জন্য তাজা হওয়ার দম !


তাই, নারীকে অভিবাদন
নারীকে স্যালুট !