বিলাসী, তুমি নাকি সুন্দরী !
শহুরে আধুনিক যুবতী !
রংচোঙ্গা ঠোঁট মুখমন্ডল
টাইট-শর্ট আর ঢাকাহীন পোশাকে
উচুঁ-নিচু নির্লজ্জ সম্মুখ
এবং দোলায়িত বিচ্ছিরি পিছন
হাতে মোবাইল আর ভ্যানিটি ব্যাগ
কি কুৎসিত লাগে দেখতে !
-তুমি কি তা জানো ?
দেখতে লাগে
ঠিক মাদ্দি ঘোড়ার মতো !


টাকার লোভে, ক্ষমতার মোহে
সঙ্গ দাও নেশাকারির সাথে
পথভ্রস্ট্র রাজনীতিবিদের সাথে,
তথাকথিত বুদ্ধিজীবিদের সাথে।
তোষামোদ করে বলো
সবার সাথে একই কথা
‘তুমি খুব সুন্দর’।


চরিত্রের কোন মূল্য নেই !
আধুনিকতার নামে ঢলাঢলি !
ছি !
তুমি বারবণিতা’র চেয়েও নিকৃ্স্ট !
তারা তো বাধ্য হয়ে এ পথে !
আর তুমি…


ছি বিলাসী ছি !
অর্ন্তচোখে তাকালে ,আমি বলছি-
‘ বাংলাদেশের গ্রামীণ সব যুবতীরাই তোমার চেয়ে সুন্দর ’।