সংখ্যাগুরুর কাছে সংখ্যালঘুরা
বড়ই হাস্যকর!
সংখ্যালঘুরা হাসলে
সংখ্যাগুরুরা বলে,
এরা অভিনেতা,ভন্ড,ভাঁড়ামী!
কাঁদলে বলে
এরা মেয়ে মানুষ,
শুধুই কাঁদে, এরা ছিচকাঁদুনে!
জীবনরক্ষার্তে শক্তি দেখালে বলে
এরা সন্ত্রাসী,এরা ডাকাত!
ক্ষমতায় গেলে
জোটে টিপ্পনী!
জাত যায় সংখ্যাগুরুর!


তাহলে সংখ্যালঘুরা কী করবে!