এক দিনের যন্য চাও ছুটি মা ,
ঐ বিধাতার কাছে ৷
চলে এশো মা শকাল শকাল ?
সারা দিন থাকতে আমার শাথে ৷
তোমার বুকে মাথা রেখে মাগো কাঁদতে আমি চাই ৷
আমার মনের কষ্টের কথা  তোমায় বল্তে চাই ?
সপ্নে জখন দেখি মাগো আমি  তোমার মলিন মুখ ৷
চোঁখের জ্বলে ভিজে জায় মাগো
তোমার খোকার বুক?
শবাই বলে তুমি নাকি আর আশবেনা মা ফিরে ৷
আমি জানি মাগো তুমি ও কাঁদ
খোকা খোকা বলে  ?
চলে এশ মা বেশি না হয়
এক দিনের ছুটি নিয়ে ৷=৺৺৺৺৺৺ =