গল্প কর
অল্প করে
বু্দ্দী রেখ চেপে ?
কাথায় কথায় হাঁসলে তুমি
দুঃখ জাবে ভুলে ৷
উঠ তুমি ভোরের বেলা সূয উঠার আগে ?
শিশিরে ভেজা মুক্তা কনা দেখবে
সবুজ গাশে ৷
ভোরের বেলা দোয়েলে গান ?
শিতল করে মন ও প্রান ৷
============ ৷