সাথীরে যৌবনের প্রান্তরে তোমাকে ভালবেসে ছিলাম
অতান্ত আপন ভেবে ?
কোন দিন ভাবতে পারিনী তুমি হারিয়ে জাবে
আমার জীবন থেকে ৷
তোমাকে হারানোর পর থেকে
দিবা দিশি অসহনীয় জ্বালায় আমি জ্বলছি
যার বেধনা আমার মতন ভুক্ত ভুগি ছারা
আর কেহ বুজবেনা ।
তুমিকি বল্তে পার সাথী কেন এমন হল
কেনই বা আমাকে ভালবেসে ছিলে
আর কেনই বা  আগাধ দিলে
আগাধ দেয়ার আগে দুনিয়া থেকে
শরীয়ে দিলে না কেন ৷
বধু বেশে পালকিতে চরে জখন তুমি জাচ্ছীলে
আমি তোমাকে দেখিনি
দেখেছি আমার জানাযা জেতে ?
নিজের অজান্তে চোঁখ দিয়ে অশ্রু বন্যা বইছে ।
আমার মন আমাকে প্রশ্ন করছে এরি নাম কি ভালবাসা
এই গভির রাতে তুমি হয়ত তোমার শামির বুকে মাথা রেখে ঘুমিয়েছ ।  তোমাকে জাগাবনা যদী বেথা পাও ?
ভোরের সূয উঠার আগেই হয়ত ৷
এই কষ্টের পৃথিবী ছেরে চলে জাব
আমার চোঁখ তোমাকে এক বার দেখার যন্য
খোলা থাকবে ? শেষ বার না হয় দিও দেখা
আমার সমাধীতে দো  ফোট অশ্রু দিও
তাতেই পাব শান্তনা


ইতি -