জন্ম আমার ধন্য মাগো
আমি বাংলাদেশি
চারি দিকে দেখতে পাই মাগো
তোমার সবুজ হাঁসি


খেত ভরা মাগো সোনালি ধান
বটের শিতল ছায়া
তাল গাছটা আজও আছে
এক পায়েতে খারা ৷


সব রুপেতে রুপবতি
তুমি মার্তি ভূমি
মায়ের তুলনা শুধুই আমার
বাংলাদেশের মাটি ৷


লক্ষ শহিদ ঘুমিয়ে আছে
মাগো তোমার বুকে
যত্ন করে রেখ মাগো
তোমার বিসাল বুকে ==