শূণ্য টাকে ছুরে ফেলে , হয়ে জাও তুমি শংখা
দেখবে তুমি ,কেটেযাবে সব তোমার মনের আসংকা
তুমি নওত অবহেলিত তুমি মায়ের জাতি
তার চাইতে বর কথা তুমি এক জন নারী ৷


কখনও মা কখনও বোন কখনও স্রীর রুপে
ভালবাসা বিলিন কর জগৎ এই সংশারে
তোমার পরিচয় ধয্যের মু্র্তী
বিলিন কর ভালবাসা ৷


যেজন করেনাই তোমার মল্যায়ন
তুমিকি বল সে মানুষ
একটু চিন্তা করলেই তোমার
এসে পরবে হুস ৷


ছোট্ট একটা জীবন তোমার , করে নাও পরীপুন্ন
শূন্যের সাথে যোগ কেরে
নিজেকে করে নাও ?
  = ধন্য =