আমি ভালবেসে তোমায় দিয়েছি অজান্তে
যন্ত্রণা অনেক।
আমি বুঝিনি সে কারণে এভাবে তুমি আমায়
বিরহ যন্ত্রণায়;
একা ফেলে যাবে যাবে চলে এ ধরনী পরে।
তুমি কি পারনা একটি বার ফিরে আসতে
আমারই কাছে?
হয়তো পারবে! কিন্তু  আছো তুমি ছল করে।
...................
মহম্মদ ইবরাহিম