জীবনমুখী স্বাদময়তা;
নতুন দিনের হালখাতা
একটা দায়সারা স্নিগ্ধতা
দিতে  উৎসবমুখরতা!
বৈশাখের অপরিহাযর্তা;
তোকে ভালবাসার মুগ্ধতা!


তুই আমায় ভালবাসবি?
দুঃখগুলো কি আমায় দিবি?
আমার সুখ তুই কি নিবি?


যদি আজ তাই হয় তবে-
আজ ভালবেসে নিস্ব হব;
তোকে তরতাজা কুঁড়ি দেব;
তার বদলে ফেরত পাব...........


...................................................
বিঃদ্রঃ-বিশেষ কারণে ''আজকে আমি মাতাল হব;'' লাইনটি বদলে ''আজ ভালবেসে নিস্ব হব;'' করা হল।