আমাদের বয়স কেবলই বাড়ছে যেন মরীচিকা
খরার মত সম্পর্ক শুষ্ক হচ্ছে
আলঝলমলের এক শহরে থাকি ;
তবু আমাদের মাঝে ব্যাবধানের বাস!


ঘুম ভাঙ্গা সকালে
সূর্যের তেজও নিস্তেজ লাগে বড়
দুপুর গড়িয়ে সন্ধ্যা নামে
তারপর আসে নিঝুম রাত
ক্লান্তি ছায়া ফেলে বিছানায়
কিন্তু বুকের ভিতরে বেদনার কষাঘাত বেড়েই চলে
ঘুম নামে না দুচোখে।।


আবার একটা নতুন সকাল
আবার সেই কর্মব্যস্ততা
সেই ধুলোমাখা পুরানো টেবিল
আবার অবসাদ
তেলের দামের উত্থান পতন
তার সাথে তাল মিলিয়ে
আর একটু বেড়ে চলে তোমার- আমার দূরত্ব


কিন্তু প্রিয় ,কথা ছিল যে ফেরার
কথা ছিল যে বসন্তের রঙে রাঙিয়ে ফেলব নতুন করে সম্পর্কটাকে
কথা ছিল যে শরতের মেঘ কে সাক্ষী করে-
হেঁটে যাব একসাথে কাশবনে।
তারপর এই দীর্ঘ নিসঙ্গি রাতের সঙ্গী করব তোমাকে।