না মানে বিত্ত,না মানে দৈন্যতা
না মানে অন্ধকার,না মানে আলো
প্রখরতর হয় ঘ্রাণশক্তি
টের পায় সেই আদিম গন্ধ
উন্মত্ত জিভ ঝড় তোলে স্পর্শকাতর দেহে
আলিঙ্গনে মুখ লোকায় লজ্জা
সূর্য ঢলে পরে পড়ন্ত বিকালের কোলে
বিষ দাঁত বসিয়ে যায় শরীরের মানচিত্রে
যুদ্ধ জয়ের নেশায় মত্ত সবায়
কখন বা তৃপ্তি সুখ বিরতি ঘটায়
আবার সে সুপ্ত রাক্ষস জেগে ওঠে
ঝাঁপিয়ে পড়ে নতুন উদ্দমে
একসময় ক্লান্ত হয়;ঘুমিয়ে পড়ে উল্লাস
নিষিদ্ধ সব শব্দগুলোও নিস্তব্ধ হয়ে পড়ে
তখন ভালবাসা টিকে থাকে দু বাহুর মাঝে এই নীলরাত্রির আকাশে।।