পলির স্তর জমে হতাশার বুকে
এই স্বার্থপর রঙিন জমাটি প্লটে,
জীবনটা কেবলই হাসায়।
গন্ধবিহিন ফুল গুল ভিড় করে
জটিলতার জাল ক্রমশ বিস্তৃত হয়
অর্থহীন এ কষ্ট
বন্ধুত্ব,ভালবাসা সবই সোনার পাথর বাটি
কেবলই দম বন্ধ হতাশা অহেতুক বৃষ্টি নামায়
আর একটিবার ঐ স্বার্থবিহিন,দুঃখ বিহিন-
শৈশবে ফিরে যেতে চাই...
রঙচঙের এই প্লটে
ভালবাসাও সস্তায় বিক্রি হয়
কিনবে?...