সাজানো কথা;অনেক শব্দের বিচরণ
স্মৃতির পটভূমিতে একটা সাদা কাগজ আর-
কালো –নীল কালি
ভাবনার দোটানায় সাময়িক আটকে পরা
সঠিক শব্দ খুঁজে নেওয়ার প্রচেষ্টা
আবার কোথাও বা দীর্ঘনিশ্বাসের মেঝেয় লুটোপুটি খায়
ভগ্ন ভাবনার কাগজ-স্তুপ
দিন শেষে নিশি আসে
ঘন হয় আঁধার
অথচ অবিরাম বয়ে চলে
শব্দের খেলা কালো-নীল কালিতে
শেষমেশ শ্রান্ত হাত বিরতি নেয়
আঁধারের কোলে ঐ যে দূরে ক্ষীণ আল দেখা যায়
যেন বলে ভোর হবে দরজা খোল!
শীতল বাতাস এলোমেলো করে যায় সব
অথচ অক্ষত থাকে শব্দভিরে আক্রান্ত সাদা কাগজ
তার অপেক্ষায়।।