নির্ভীক নিঃস্বার্থ আত্মিক প্রেম তোমাদের
নানা অজুহাতে দৃষ্টি আকর্ষণ
খুঁটিয়ে খুঁটিয়ে উত্তর জানার আপ্রাণ চেষ্টা
যেন অনুর্বর জমিতে ফসল চাষ
কানের কাছে অভুক্ত, এ সকল কাহিনীর বকবকানি
হাজার হোক নির্ভীক নিঃস্বার্থ আত্মিক প্রেম তোমাদের!
জানি তোমরা বিদ্রোহী ,অসীম সাহসী
কেবল ই তৃষ্ণার্ত, ক্ষুধার্ত
খেলনার পুতুল ভেবে খেলা কর
আবার রঙবেরঙের নতুন টেকনিকের পুতলের পিছনে ধাওয়াও কর
এই তো নির্ভীক নিঃস্বার্থ আত্মিক প্রেম তোমাদের!
বল অসম্ভব এই অনুভূতির মৃত্যু
অথচ নিজেই হত্যা কর
কি পাও এ খেলায়
সময় পেলে একটু কষ্ট করে বলত লাভের হিসাব টা কি
তাহলে এক বার পরীক্ষায় বসতাম
এই তোমাদের নির্ভীক নিঃস্বার্থ আত্মিক প্রেমের।