প্রিয় ছেলেটি,


আগন্তুক হয়ে কাছে এসেছিলে প্রযুক্তির আহ্বানে
সম্পর্কের বিনুনি বয়ে গিয়েছিল বহুদূর
কথাহীন কথার রাজ্যে হারিয়েছিলাম দু’জনে
কিন্তু আজ, আগামী চোখ রাঙিয়ে উঠলো
মনে অশান্তকর অস্থিরতা
উঠানে পদশব্দের কর্কশ প্রতিধ্বনি ।


পরিস্থিতি আমাকে শিকলে বেঁধেছে...
তবু লুকোচুরি খেলি তোমার কঠিন কথার সমুদ্রে
নয়নে শুষ্কতা, আর সারা শরীরে ঝর্ণা !
আজ কথা ছিল বলে কি...!


ভাবছ কি তুমিও, আজ ?
নাকি উল্লাসে মেতেছ !
জানো অবাক লাগে...,
সময়ের সাথে প্রতিশ্রুতি গুলোও এভাবে মেলায়


দু’ছায়ার মিলনে আলাদা দুই শরীর
দুরভাষের কলকব্জা হারিয়েছে শব্দ ;
আজকের নীরবতা বড়ই অসহ্য
মুহূর্তের অতীত আজ নিঃশব্দে কালিমা আঁকে
দোটানায় আবেগের বন্যাবিহিন খরা ।


নিভৃত হত্যা, তবু আজ......?