এ পড়ন্ত বিকেলে, ঢেলে দিলে প্রেম বিষ
বাধ্য করলে আমাকে,
আবার ঐ গহীন দাবানলে প্রবেশ করতে!


ক্লান্ত-ঘুমন্ত এ শরীরের তেষ্টা নিলে, খিদে নিলে
বিষাদ ছোঁয়া আকাশে নীল রঙ ছড়িয়ে দিলে
বৃষ্টিময়,পিছল পথঘাটে আমাকে টেনে নামালে


স্মৃতি ভুলে, হৃদয় নির্বাসন ভুলে;
উদ্বেল হৃদয়ে নিরুদ্দেশে যাত্রা দিলাম।