কতো যুগ ধরে বয়ে চলেছি...
কখনো সেজেছি পাখির পালকে
কখনো বা মেখেছি মডার্নের গন্ধ ।


ভেসে চলেছি লেখনী হয়ে
রঙচঙে কালিতে রূপসী করেছি
নরম মসৃণ দু’গালে ব্রণর আক্রমণ হত্যা করেছি ।


কখনো প্রেম, কখনো স্মৃতি কান্না...
কখনো গিমিক সবকে সাদা নৌকায় ভাসিয়েছি
ছুটে চলেছি ভাবনাদের সাথে অবিরাম
বাড়িয়েছি পকেটের ওজন সবুজদের পাড়ায়
নগ্নতার আলমারিতে যত্নে পোশাক রেখেছি
কুঁড়িদের হাত ধরে – উন্মোচিত করেছি দূর থেকে দেখা সরষে ফুলদের
হেঁটে চলেছি হাত ধরে পাশাপাশি...