সাত সমূদ্র তের নদীর পারে, নি:সঙ্গ এক রাজ কন্যা
কল্পলোকের  এক গরবিনী  নারী
বসে ভাবে , এত রূপ ,এত গরবের নেই মূল্য কোন
কেউ করে না তারিফ ।


ভেবেছিল সে , কোন এক রূপকথার রাজকুমার
গিরি মরূ হয়ে পার , বলবে তাকে – ভালবাসি তোমায়
হে রূপবতী নারী , কিন্তু
দিন চলে যায় , যায় চলে মাস , এভাবেই বছর
কেউ বলে না এসে – ভালবাসি তোমায়।