নি:ঝুম দ্বীপ, রাত গভীর
চারদিক নিস্তব্ধ , কেউ কোথাও জেগে নেই
মাঝে মাঝে ডেকে ওঠে দু একটা রাত জাগা পাখী
ঝি ঝি পোকারা ডেকে যায় অবিরাম, কে জানে কেন ?


আমি একা বসে আছি ব্যালকনিতে
জ্বোনাকি পোকা জ্বলে নেভে , দেখি কৌতুহলে
আকাশের তারাগুলো জ্বলে মিটি মিটি
আমি  ধ্রুবতারা হয়ে জেগে আছি ,
তোমার অপেক্ষায় হয়ত উল্কা  হয়ে দেখা দেবে এক ঝলক
আকাশ চিরে ছুটে যাবে তুমি চোখের পলকে।