প্রহরের পর প্রহর চলে যায়
বাড়ে রাত , চারদিক নিস্তব্ধ


কেউ কোথাও জেগে নেই


পৃথিবী ঘুমিয়ে গেছে গভীর নিদ্রায়
আমি জেগে বসে আছি, শুধু তোমার তরে
জানি তুমি আর ফিরবেনা নির্ঘুম কোন রাতে,
জানি তুমি আর আসবেনা ভুলে যাওয়া এই পথে,
জানি এ জীবন আর সাজবেনা তুমিময় উৎসবে,
তবু আমি তুমিগন্ধী সানুনয় প্রত্যাশায় মরি বাঁচি ...