আমার ময়না পাখী , বনেই ঘুরে বেড়াত
মুক্ত বিহঙ্গের মত
তাকে ধরে এনে অনেক কষ্টে
শিখিয়েছিলাম কথা , ভালবাসার কথা
প্রেমের কথা , রাগ দু:খ অভিমান
কিন্তু সে আবার উড়ে চলে গেল বনে
ভালবাসার বন্ধন ছিন্ন করে
ভালবাসা যে কি হয়ত সে জানে না
জানে না ভালবাসাহীন জীবন অর্থহীন
জন্ম থেকে মৃত্যু , এমন কি মৃত্যুর পরেও
সবাই খুজে ফেরে ভালবাসা
ভালবাসার জন্যে জীবন দেয়
সৃষ্টি করে নতুন জীবন
আমার ময়না পাখী অবুঝের মত
চলে গেল সেই জীবনে
যা ভালবাসাহীন , উষর , রুক্ষ , শুষ্ক
বড়ই বন্য, জংলী সে
ভালবাসা তাকে আটকাতে পারে না ।
সেটাই যদি সে চায় , থাকুক নিজের মনে
বেঁচে থাকুক যেমন চায় সেভাবে
যদি সেটাই হয় তার নিয়তি।