এমন একদিন ছিল যখন প্রেম পত্র নিয়ে যেত কবুতর


সময়ের হাত ধরে এল ডাকবিভাগ


প্রেমিক অপেক্ষার প্রহর গুনত কবে কখন আসবে ডাক


নীল খামে চিঠি।



প্রযুক্তি নিয়ে  এল ফোন


ফোনে ফোনে কথা হত, কেটে যেত


মিনিট ঘন্টা প্রহর ।



তারপর হাতে এল মোবাইল ফোন


কথা ও বার্তা দুই সমানে


হয়ে গেল প্রেমের মাধ্যম।



এখন ইন্টারনেটের যুগ


ফেসবুক, মেসেঞ্জার, ইমেইল,


ফেস টাইম, হোয়াটস আপ, জিমেইল,


ইসকাইপ, ভিবার, টেংগো


আরও কত কি-------------


প্রেমের মাধ্যম, দিন রাত প্রেমিক প্রেমিকা


পড়ে থাকে ফেসবুকে, চেক করে স্ট্যাটাস


চ্যাট করে সারাক্ষন


হেটে হেটেও চলে প্রেম


একেই বলে বুঝি , ডিজিটাল প্রেম।