আমি এডমিন। এডমিন হিসাবে আপনারা সবাই আমাকে চেনেন। এছাড়া কমবেশি সবার এটাও জানা আছে যে আমি স্বনামে এখানে কবিতা লিখে থাকি, যদিও সেই কবি আমিটি কে তা এখানের অনেকেরই জানা নেই। এডমিন পরিচয় থেকে নিজের আসল পরিচয় লুকিয়ে রাখার মূলতঃ দু'টি কারণ ছিলো।


১) ব্যক্তি পরিচয়ের বাইরে থেকে এডমিন হিসাবে নিরপেক্ষভাবে আসর পরিচালনা করা। এবং


২) কবি হিসাবে আমাকে যেন সবাই শুধুমাত্র আমার কবিতা দিয়েই বিচার করে।


তবে পরিচয় আড়ালে রাখার সমস্যাগুলোও ইদানিং বেশ চোখে পড়ছে। কবিদের আড্ডা চালু হবার পর থেকে প্রায়ই সেখানে আমার উপস্থিতি থাকছে। এবং উপস্থিত অন্যান্যদের মূল প্রশ্নগুলোর একটি হচ্ছে আমার পরিচয় সংক্রান্ত। যখন অনেকের পাশাপাশি থেকে তাদের সাথে আড্ডা দিচ্ছি কবিতা ও নানা বিষয় নিয়ে, তখন তাদের এই প্রশ্নটি এড়িয়ে যাওয়াটা হয়ে যাচ্ছে অনেকটা লুকোচুরি খেলার মতো, যা কোনমতেই আকাংক্ষিত নয়। এছাড়া এটাও চোখে পড়েছে যে কারও কারও ধারণা হয়েছে পরিচয় লুকিয়ে রাখার মূল কারণ হলো নাটকীয়তা। কারও আবার ধারণা নাম প্রকাশ করার সাহস নেই বলে প্রকাশ করছি না।


যাক, মূল কথা হচ্ছে পরিচয় আড়ালে রাখার কিছু কারণ থাকলেও এটা এতো গুরুত্ব পাবার দাবী রাখে বলে কখনও মনে করিনি। এবং এ নিয়ে সবার জল্পনা-কল্পনা ও গুজব আরও বাড়ার আগেই এই পর্বের ইতি টানতে চাচ্ছি। সময়ের সাথে সাথে সব নিয়মেই পরিবর্তন আসে। পাঁচ বছর নাম আড়ালে রেখেই আসর পরিচালনা করে এসেছি। তবে এবার নিজের পরিচয় প্রকাশ করেই তা করতে চাচ্ছি। আমার বিশ্বাস এতে সার্বিক পরিচালনায় তেমন কোন হেরফের হবে না।


আমি আশফাকুর রহমান পল্লব। কবিতার আসরে পল্লব নামেই টুকটাক লেখালেখি করে থাকি। তবে নানা কাজের ফাঁকে কবিতা লেখায় মোটেই নিয়মিত না আমি। অন্যের লেখায় মন্তব্যে আরও বেশি অনিয়মিত। পেশায় আমি কম্পিউটার প্রোগ্রামার। জন্মসূত্রে বাংলাদেশী হলেও যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বাস করছি ৮ বছরের উপর। স্ত্রী মৌসুমি ও সন্তান ইহানকে নিয়ে আমার এখানে ছোট্ট সংসার। পরিবারের বাকিদের প্রায় সবাই বাংলাদেশে বসবাসরত।


ব্যক্তি পরিচয় এতটুকুই। আশা করি যারা আমার পরিচয় জানায় আগ্রহী ছিলেন তাদের আগ্রহ মিটবে এতে। ধন্যবাদ সবাইকে।