ভালবেসেছিলাম মনের বাইরে
অবুঝ চেতনার দেশে,
কখনও অশ্রুধারা,
কখনও স্মৃতির বেশে।
ভালোবাসা ছিল সবখানে--
বাইরে,অন্তরের অন্তঃস্থলে;
স্বপনে,জাগরণে;
শরীর,মনন আর শিহরনে।
ভালোবাসা এনেছিল সুখের পরশ
জীবন-মরণে,
আর ভালোবাসা-ভালোবাসা ঘ্রাণ
মন মাতানো বাতায়নে।
ভালোবাসা আজও আছে
দিবারাত্র সংগোপনে,
শুধু চঞ্চল কোণঠাসা মন!
ভালোবাসে গহনে-স্বপনে।।