যেদিন রবনা--
এই হাসি খেলার মাঝে,
দূরন্ত ভুবনে ঘূর্ণাবর্তনে
কিছু আবর্জনা ধূলিকণা হয়ে।
মৃদু হাওয়া তোমায়
স্পর্শ করে যাবে,
আনুভবে যতনে,বৃষ্টি ছোঁয়া হৃদয়ে
রামধনু রং ছড়াবে।
সাত রঙেতে রঙিন ধরা
শীতল পরশে মলিন হবে।
গর্জে আবার উঠবে সদা
আকাশ বাতাশ,বারি--
শুধু দিও একটু
'নকশা আঁকা লাল রং'
যদি ভালবাসতে পারি।।