মা ...!!
তুমি আমায় ছেড়ে চলে গেলে ,
আমার বয়স যখন অল্প ।।
এখন আমায় আর কেউ ঘুম পাড়ায় না ,
বলেনা না কোন রাতপরীর গল্প ,
অনেকদিন হল শুনি না চাঁদের বুড়ির গল্প ।।


বয়স যখন পাঁচ. . .
হারালাম মা তোমায় ,
ভাগ্যের পরিহাস একি ......??
তোমার আদর ,স্নেহ নিয়ে ;
ফুরাবেনা আমার লেখালেখি ।।


তোমার সেই স্মৃতিখানি ,
তোমায় সেই মায়াভরা হাসিমুখ ,
আমার জন্য তুমার আকুতি বিনুতি ,
সবই মা আছে আমার মনে ,
থাকবেই সারাজীবন ধরে মনে .....
মা ....!!
তুমি কেন গেলে ,
আমার আগে মরে . . . ?


তুমার জন্য প্রার্থনা করি আমি প্রতিরাতে . . .
পরপারে তুমি মা সুখে থাক যাতে . . .
ভাগ্যের নিয়তি এমন আমার ,
পাইলাম না বেশী মা তুমার মায়া . . .
আর আমি পাব না মায়ের আঁচলের ছায়া . .